Saturday, October 13, 2018

অ্যাডসেন্স বিষয়ে ৭ টা কমন প্রশ্নের উত্তর, যেগুলা বেশি ভাগ নতুন ব্লগারা করে থাকেন [Basic Tips]

বাংলা ব্লগে এখন থেকে এডসেন্স সাপুর্ট করে। বাংলা ব্লগে কিভাবে এডসেন্সে পাবেন, এবিষয়ে অনেকেই প্রশ্ন করছেন। তাদের এই প্রশ্নগুলা হতে কিছু কমন প্রশ্নের উত্তর তুলে ধরা হল।

প্রশ্ন ১ঃ বাংলা ব্লগে এডসেন্সের জন্য কতটা পুস্ট লাগবে?
এটা নিয়ে এডসেন্সের নীতিমালায় কিছু উল্লেখ নেই। তবে ৪০-৫০ টা পুস্ট করতে হবে। তবে সংখ্যার চেয়ে কুয়ালিটির গুরুত্ব বেশি। তাই তথ্যবহুল পুস্ট করুন।
প্রশ্ন ২ঃ সাইটের বয়স কত দিন হতে হবে?
ব্লগে কন্টেন্ট যোগ করার সময় থেকে ৬ মাস হলে ভাল। এই ৬ মাসে ভাল ভাল পুস্ট করেন। যদিও অনেকেই ১-২ মাসেই বাংলা ব্লগে এডসেন্স পেয়েছে। কিন্তু তারা হুড়া করে এডসেন্স পেলেও পর্যাপ্ত পরিমাণ পুস্ট ও ভিজিটর না থাকলে এডসেন্স পেলেও লাভ হবে না।
প্রশ্ন ৩ঃ প্রতি পুস্টে ওয়ার্ডসংখ্যা কত হতে হবে?
এবিষয়ে নিদিষ্ট কোনো নিয়ম নেই। তবে ২৫০ ওয়ার্ড -এর উপরে রাখার চেষ্টা করবেন।
প্রশ্ন ৪ঃ আমার ইউটিউব এডসেন্স আছে, আমি কিভাবে আমার ব্লগে এটা ব্যবহার করব?
ব্লগে ব্যবহার করার জন্য একাউন্ট
আপগ্রেড করতে হবে। একাউন্ট আপগ্রেড করার জন্য ব্লগ লিনক দিবেন, তারপর কোড ব্লগে বসাতে হবে।
প্রশ্ন ৫ঃ এডসেন্স এপ্লিকেশন সাবমিট করার কত দিনে মধ্যে রিভিউ করে, আমি সাবমিট করার ১০ দিন পরও এডসেন্স রিভিউ করেনি এক্ষেত্রে আমি কি করব?
সাধারণত, ৩ দিন থেকে ১মাস সময় লাগে। এটা ব্লগের ট্রাফিক ও কুয়ালিটুর উপর নির্ভর করে। সাবমিট করার ১০ দিন বা আরো পরও যদি এডসেন্স রিভিউ করেনি ও এডসেন্স থেকে কোনো ইমেইল পাননি, তাহলে ব্লগ কোড যেখানে বসিয়েছন ঐ পেইজে ভিজিট আছে কিনা ও কোড ঠিকঠাক বসিয়েন কি না দেখে নিন। সব ঠিক থাকলে আরও ১ মাস অপেক্ষা করেন।
প্রশ্ন ৬ঃ এডসেন্সের জন্য ব্লগ সাইটে কোন থিম ব্যবহার করব?
রেস্পনসিভ ও মোবাইল ফ্রেন্ডলি যেকোনো থিম ব্যবহার করতে পারবেন। এজন্য নিদিষ্ট করে বলার দরকার নাই।
প্রশ্ন ৭ঃ আমার ব্লগ এ প্রতিটি কন্টেন্ট ইউনিক এবং ৫০০+ শব্দের। এরকম কতগুলো কন্টেন্ট পোস্ট করে তারপরে adsense এর জন্য আবেদন করা ভাল হবে?
পুস্ট ইউনিক হলে আর ভিজিটর যদি ৫০০+ হয় তাহলেই আপনি এ্যাডসেন্সের জন্যে আবেদন করতে পারেন। আমার রিকমেন্ড আগে কন্টেন্ট ৩০/৪০ টা হলে ব্লগ এ ভিজিটর আনার দিকে মনোযোগ দিন।
বাংলার ব্লগের জন্য এডসেন্সের বিষয়ে আরো জানতে কমেন্টে প্রশ্ন করেন। আশাকরি পরর্বতী পুস্টে আপনার প্রশ্নের উত্তর দেওয়া হবে।
Share:

Last 7 Days