Rajshahi University Student email application process | রাবি শিক্ষার্থীর ই-মেইল আবেদন করার উপায়

Rajshahi University Student email application process | রাবি শিক্ষার্থীর ই-মেইল আবেদন করার উপায়


স্টুডেন্ট ইমেইল রেজিস্ট্রেশন প্রসেস - 

 ১। প্রথমে এই এড্রেস এ যান - https://emailapp.ru.ac.bd/ এর পর এখানে Internet ID এর জায়গায় আপনার ক্লাস রোল/স্টুডেন্ট আইডি এবং Password এর জায়গায় HSC এর রেজি নং দিয়ে সাবমিট এ ক্লিক করুন।

 ২। এর পরের উইন্ডো তে প্রথমে Email এর ঘরে আপনার একাডেমিক ইমেইল এর জন্য ইউজারনেইম/ইমেইল আইডি যে নামে দিতে চান সেটা দিন। (উদাহরণ - imamul ) আর পরে তো দেয়াই আছে @ru.ac.bd ( এক্ষেত্রে নিক নেম দেওয়াই বেটার। জানা গেছে রোল নাম্বার দিয়েই আপনার ইমেইল আইডি ক্রিয়েট হবে। তবে অন্যান্য ভার্সিটির মতো [email protected] এভাবে ইউজার নেম হতে পারে) যার জন্য প্রথম ঘরে ইউজার নেম হিসাবে নিক নেম বা আপনার পছন্দমতো ইউজার নেম ব্যবহার করতে হবে আর নিচের ঘরে তো স্টুডেন্ট আইডি দেওয়াই থাকবে। 

৩। এর পর Recovery Email এর ঘরে আপনার জিমেইল অথবা অন্য কোন ইমেইল এড্রেস থাকলে সেটা দিন। এটা রিকভারি ইমেইল হিসেবে ব্যবহৃত হবে এবং এটায় আপনার এই স্টুডেন্ট ইমেইল ভেরিফাই হওয়ার পর যাবতীয় সব তথ্য পাঠানো হবে। ⚠️ এই রিকোভারি ইমেইল সাবধানে দিতে হবে, এটা ভুল হলে ভুল ইমেইলে ইউজার নেম আর পাসওয়ার্ড চলে যাবে। যা সমাধান করতে অফিসে যোগাযোগ ছাড়া উপায় নেই। এইজন্য যে ইমেইল টা চালু আছে এবং পাসওয়ার্ড মনে আছে সেটাই দেওয়া উচিত। 

৪। এর পর Mobile Number এর ঘরে আপনার মোবাইল নম্বর টা দিন। এবার ফার্স্ট নেইম লাস্ট নেইম ঠিক ঠাক দেখে নিয়ে NID/Birth Registration No. এর ঘরে আপনার এন আই ডি নম্বর অথবা বার্থ সার্টিফিকেট এর নম্বর দিন। 

 ৫। এন্ড ফাইনালি সাবমিট বাটনে ক্লিক করুন। এরপর সাবমিট বাটনে ক্লিক করার পর পরের উইন্ডো তে দেখতে পাবেন - "Your Application has been received successfully. Status will be emailed to your Recovery Email within 72 hours." বাকি প্রসেস টা আপনার রিকোভারি মেইলে পাঠিয়ে দেওয়া হবে ইউজার নেম & পাসওয়ার্ড সহ। এবার শুধু অপেক্ষা করুন আপনার রিকভারি ইমেইল এ মেইল আসা অবধি।

Followers

Total Pageviews