ঘুরতে গিয়ে চুলের যত্ন নেওয়ার সঠিক উপায়?

চুলের যত্ন নেওয়ার সঠিক উপায় নিচে দেওয়া হলো :-

শ্যাম্পু

সাধারণত আবহাওয়া আর পানির পরিবর্তনের কারণে ভ্রমণে গেলে চুল রুক্ষ হয়ে পড়ে। খোলা পরিবেশে ঘুরে বেড়ানোর কারণে চুলে ময়লা জমে। এ জন্য ভ্রমণে বের হওয়ার সময় অবশ্যই সঙ্গে করে শ্যাম্পু, কন্ডিশনার নিয়ে যেতে হবে। অলসতা কিংবা ব্যস্ততার অজুহাতে চুলে শ্যাম্পু করা থেকে বিরত থাকা যাবে না। বাইরে থেকে হোটেলে ফিরে ভালো করে চুলে শ্যাম্পু মেখে ধুয়ে ফেলতে হবে। ঝামেলা এড়াতে ড্রাই শ্যাম্পু সঙ্গে নিতে পারেন।
গোসলের আগে চুলের গোড়ায় লাগিয়ে পানি দিয়ে মালিশ করলেই ফেনা তৈরি হয়। শ্যাম্পু করা শেষে চুলে কন্ডিশনার ব্যবহার করতে হবে।

নারকেল তেল

ভ্রমণব্যাগে ছোট্ট একটি বোতলে নারকেল তেল নিয়ে যেতে পারেন। চুলে বেশি ময়লা জমলে শ্যাম্পু করার কমপক্ষে এক ঘণ্টা আগে নারকেল তেল লাগিয়ে নিন। সবচেয়ে ভালো হয় ঘোরাঘুরি শেষে রাতে হোটেলে এসে নারকেল তেল সামান্য গরম করে চুলে লাগিয়ে নিলে। সকালে ঘুম থেকে উঠে ভালো করে চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এতে চুলে লেগে থাকা ধুলা-ময়লা খুব সহজেই দূর হয়ে যাবে। ভ্রমণের সময়ও চুল থাকবে সুস্থ, সুন্দর আর ঝলমলে।

ঢেকে রাখুন চুল

ঘুরতে গিয়ে পারতপক্ষে চুল খোলা না রাখাই ভালো। চুল ঢেকে রাখলে বাইরের ধুলা-ময়লা লেগে যাওয়ার শঙ্কা থাকে না। এখন বাজারে নানা নকশার হ্যাট পাওয়া যায়। স্টাইলের পাশাপাশি চুলও রক্ষা পাবে। রোদ থেকেও চুলকে দেবে সুরক্ষা। চুল পনিটেল, বেণি বা টেনে বেঁধে নিতে পারেন। এতেও চুলে ময়লা জমার আশঙ্কা কম।

Followers

Total Pageviews