এখন থেকে TIN ছাড়াই সঞ্চয়পত্র কিনতে পারবেন - উপায় জেনে নিন | SanchayPatro TIN ডাকঘর সঞ্চয়পত্র

এখন থেকে TIN ছাড়াই সঞ্চয়পত্র কিনতে পারবেন - উপায় জেনে নিন | SanchayPatro TIN ডাকঘর সঞ্চয়পত্র

ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার আগের মতো ১১ দশমিক ২৮ শতাংশ হবে-অর্থমন্ত্রী | ডাকঘর সঞ্চয়পত্র ২০২০

For More Updates subscribe to our Channel, Like, Comments and Share our Video.

My own Channel Raihan's Review: https://www.youtube.com/channel/UCT55299lBgASJry6eXuLhpw

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের সব ডাকঘর অটোমেশন করার পর আগামী ১৭ মার্চ থেকে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদহার আগে অবস্থায় ফিরিয়ে নেওয়া হবে।

তিনি বলেন, অটোমেশন প্রক্রিয়ার পর ডাকঘর সঞ্চয় স্কিম ২ লাখের বেশি হলে তাদের জন্য টিআইএন নম্বর বাধ্যতামূলক করা হবে। সেদিন থেকে ডাকঘর সঞ্চয় স্কিমের সুদের হার আগের মতো ১১ দশমিক ২৮ শতাংশে আবার ফিরে যাব। এ সিদ্ধান্ত প্রথম পর্যায়ে বাস্তবায়ন হবে জেলা পর্যায়ে, এরপর উপজেলা পর্যায়ে।

গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংকের মাধ্যমে সঞ্চয়পত্র কেনার ক্ষেত্রে অটোমেশন সম্পন্ন হয়েছে। তাই এখানে অপব্যবহারের সুযোগ নেই। কিন্তু ডাকঘরে অটোমেশন নেই। সেখানে অপব্যবহারের সুযোগ রয়েছে। এজন্য সুদের হার বেশি হওয়ায় অনেক ধনী এখানে এসেছে। তাই সাময়িক সময়ের জন্য এ স্কিমে সুদহার কমানো হয়েছে।
জাতীয় পরিচয়পত্র ও টিআইএন নম্বর Sanchayapatra,জাতীয় পরিচয়পত্র নম্বর,সঞ্চয়পত্র কিনতে লাগবে না টিন TIN,ইলেকট্রনিক ট্যাক্স আইডেন্টিফিকেশন নম্বর (ই-টিন),সঞ্চয়পত্র TIN,পারিবারিক সঞ্চয়পত্র ২০২০,সঞ্চয়পত্র ভাঙ্গানোর নিয়ম,সঞ্চয়পত্রের নতুন নিয়ম,পোস্ট অফিস সঞ্চয়পত্র ২০২০,সঞ্চয়পত্রের সুদের হার ২০২০,সোনালী ব্যাংক সঞ্চয়পত্র,সঞ্চয়পত্রের নতুন নিয়ম ২০২০,সঞ্চয়পত্র কেনার নতুন নিয়ম

Followers

Total Pageviews