করোনা ছুটির মধ্যে প্রতিদিন সঞ্চয়পত্র ক্রয়,নগদায়ন, মুনাফা উত্তোলন ও পুনঃবিনিয়োগও করতে পারবেন আপনি

করোনা ছুটির মধ্যে প্রতিদিন সঞ্চয়পত্র ক্রয়,নগদায়ন, মুনাফা উত্তোলন ও পুনঃবিনিয়োগও করতে পারবেন আপনি

সাধারণ ছুটির মধ্যে প্রতিদিন সঞ্চয়পত্র ক্রয়, মুনাফা উত্তোলন ও পুনঃবিনিয়োগও করতে পারবেন গ্রাহক। গতকাল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে।

Watch This News Video 

নির্দেশনায় বলা হয়, করোনার বিস্তার রোধে সাধারণ ছুটিতে বিভিন্ন ব্যাংকিং লেনদেন-কার্যক্রমের পাশাপাশি ব্যাংকের সংশ্লিষ্ট গ্রাহকের বিভিন্ন জাতীয় সঞ্চয় সার্টিফিকেট মেয়াদপূর্তিতে নগদায়ন এবং কুপনের অর্থ পরিশোধের কার্যক্রম চালু রয়েছে। এখন থেকে সঞ্চয়পত্রের যাবতীয় লেনদেন কার্যক্রম (বিক্রয়, নগদায়ন ও পুনর্ভরণসহ) চালু থাকবে।

সাধারণ ছুটি চলাকালীন প্রতিদিন সঞ্চয়পত্র কেনা যাবে। পাশাপাশি মুনাফা উত্তোলন ও পুনঃবিনিয়োগও করতে পারবে গ্রাহকরা। বৃহস্পতিবার এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট।
করোনার প্রাদুর্ভাব ঠেকাতে ঘোষিত সাধারণ ছুটি শুরুর পর থেকেই নতুন করে কেউ আর সঞ্চয়পত্র কিনতে পারতেন না। পরে গেল সপ্তাহে দু’দিন বুধ ও বৃহস্পতিবার লেনদেন করার সুযোগ পান গ্রাহকরা। তবে বেশ কিছু দিন সঞ্চয়পত্রের কার্যক্রম বন্ধ থাকায় অনেক গ্রাহক মুনাফার টাকা উত্তোলন করতে পারেননি।  একই সঙ্গে নতুন করে সঞ্চয়পত্র কেনা ও পুনঃবিনিয়োগেরও সুযোগ হয়নি। তাই গ্রাহকের কথা চিন্তা করে ছুটির মধ্যে সঞ্চয়পত্রের কার্যক্রম প্রতিদিন করার নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।
Some Photo Clips of this News






Followers

Total Pageviews